adimage

১৩ অগাস্ট ২০২০
সকাল ১১:২৫, বৃহস্পতিবার

নবাবগঞ্জে কিস্তি প্রদানে বাধ্য করলে প্রশাসনকে জানান: ইউএনও

আপডেট  06:29 AM, Jun ২৯ ২০২০   Posted in : জাতীয় দোহার-নবাবগঞ্জের সংবাদ    

নবাবগঞ্জেকিস্তিপ্রদানেবাধ্যকরলেপ্রশাসনকেজানান:ইউএনও

নিজস্ব প্রতিবেদক:

ঢাকার নবাবগঞ্জে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঋণগ্রহীতাকে ঋণের কিস্তি প্রদানে বাধ্য করা যাবে না। এনজিও প্রতিষ্ঠানগুলো গ্রহিতাকে ঋণের কিস্তি প্রদানে বাধ্য করলে উপজেলা প্রশাসনকে জানানো আহবান জানিয়েছেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু।

সোমবার সকালে ফেসবুকের মাধ্যমে এ ব্যাপারে জনসাধারণকে অবহিত করেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে ভোক্তাভোগীরা।

নিবার্হী কর্মকর্তা সালাউদ্দিন মনজু সোমবার সকাল ১০টা যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটার্স দেন। তিনি লেখেন, ‘আগামী ৩০ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. পর্যন্ত কোনো ঋণগ্রহীতাকে ঋণের কিস্তি প্রদান বাধ্য করা যাবে না। তবে কোন আগ্রহী সক্ষম ঋণগ্রহীতা কিস্তি দিতে চাইলে সেক্ষেত্রে কিস্তি গ্রহণে কোনো বাধা থাকবে না। নবাবগঞ্জ উপজেলার কোথাও এই নিয়ম ভঙ্গ করলে উপজেলা প্রশাসনকে অবহিত করুন।

এর আগে, চলমান করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় স্থগিত রাখার নির্দেশ দিয়েছে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অর্থরিটি (এমআরএ)। এই সময় কোনো গ্রাহক স্বেচ্ছায় কিস্তি দিতে চাইলে টাকা নিতে কোনো বাধা থাকবে না বলে উল্লেখ করা হয়েছে নির্দেশনায়।

মাইক্রো ফাইন্যান্স ইনস্টিটিউট একটি প্রজ্ঞাপন জারি করে সব সনদপ্রাপ্ত সব ক্ষুদ্র ঋণ প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul